আজ সারা দেশের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ঢাকার ৭ নং আসনের এমপি হাজী সেলিম এবং তার ছেলে। নৌ-বাহিনীর একজন কর্মকর্তাকে মা’/রা’/র কারনে তাদের নামে হয় মামলা। আর এই মামলায় এবার যেন কেচো খুড়তে বেড়িয়ে গেলো কেউটে। ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের একটি বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাব। র‌্যাবের অভিযানে অবৈধভাবে মজুত ম’/দ, অ’/স্ত্র’/স’/হ বিপুল পরিমাণ ওয়াকিটকি, ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়েছে। এসময় তার বারান্দায় পাওয়া যায় একটি সোনালি রঙের দূরবীণ।
সোমবার দুপুরে পুরান ঢাকার সোয়ারিঘাটের দেবদাস লেনে ওই বাড়িটি ঘেরাও করে অভিযান শুরু করে র‌্যাব। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম অভিযানের নেতৃত্বে দিয়েছেন।

জানা গেছে, সাদা রঙের নয়তলা এ ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় থাকেন হাজী সেলিমের ছেলে এরফান সেলিম। তার প্রতিটি রুমের বারান্দায়ই বিভিন্ন রকমের জিনিসপত্রে সজ্জিত। এর মধ্যে তৃতীয় তলার একটি বারান্দায় রয়েছে নজরকাড়া সোনালি রঙের এই দূরবীণ। এ দূরবীণের মাধ্যমেই এরফান সেলিম এলাকার আশেপাশের পরিস্থিতি নজরদারিতে রাখতেন।

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, সাদা রঙের নয়তলা এ ভবনের তৃতীয় ও চতুর্থ তলা থেকে একটি বিদেশি পি’/স্ত’/ল, গু’/লি’/, একটি এ’/য়া’/র’/গা’/ন’/, ৩৭টি ওয়াকিটকি, একটি হা’/ত’/ক’/ড়া, বিদেশি ম’/দ ও ’/বি’/য়া’/র’/স’/হ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেছে।

তিনি বলেন, আ’/গ্নে’/য়া’/স্ত্রে’/র’/ কোনো বৈধ কাগজ এখনো দেখাতে পারেননি। আর ওয়াকিটকিগুলোও অ’/বৈ’/ধ, কালো রঙের এসব ওয়াকিটকি শুধু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবহার করতে পারেন। অভিযান শেষে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, সোয়ারি ঘাট এলাকায় এমপি হাজী সেলিমের একটি বাড়ি আছে, সেটা ঘেরাও করে র‌্যাব সদস্যরা অভিযান চালাচ্ছে। র‌্যাব সদস্যরা হাজী সেলিমের ছেলে এরফানসহ তিনজনকে গ্রেফতার করেছে।

এর আগে, রোববার রাতে ঢাকা-৭ আসনের এমপি হাজী মোহাম্মদ সেলিমের ’সংসদ সদস্য’ লেখা সরকারি গাড়ি থেকে নেমে তার ছেলে ইরফান ও তার কতিপয় সঙ্গী নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমেদ খানকে মা’/র’/ধ’/র’/ করেন। রাজধানীর কলাবাগান সিগন্যালের পাশে ঘটনাটি ঘটে। রাতেই এ বিষয়ে জিডি এবং সোমবার ভোরে হাজী সেলিমের ছেলেসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

মামলার এজাহার অনুযায়ী নৌকর্মকর্তা লেফটেন্যান্ট মো. ওয়াসিফ আহমেদ খান রোববার রাত পৌনে ৮টার দিকে স্ত্রীকে নিয়ে মোটরসাইকেলে কলাবাগানের দিকে যাচ্ছিলেন। ল্যাবএইড হাসপাতালের সামনে স্টিকার লাগানো কালো রঙের ল্যান্ড রোভার গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১১-৫৭৩৬) পেছন থেকে তার মোটরসাইকেলে ধাক্কা দেয়। এরপর ওই কর্মকর্তা সড়কের পাশে মোটরসাইকেল থামিয়ে গাড়ির সামনে দাঁড়ান এবং নিজের পরিচয় দেন। কিন্তু গাড়ি থেকে আসামিরা বের হয়ে তাকে অপদস্থ ও কিল ঘু’/ষি মে’/রে’/ ’/র’/ক্তা’’/ক্ত করেন। পরে তার স্ত্রীকে অকথ্য ভাষায় গা’/লি’/গা’/লা’/জ করেন। এ সময় ঘটনাস্থলে লোকজন জড়ো হলে তারা নিজেদের গাড়ি ফেলে পালিয়ে যান। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে এসে ওই গাড়ি ও নৌ বাহিনীর কর্মকর্তার মোটরসাইকেল দুটোই ধানমণ্ডি থানায় নিয়ে যায়।



এ দিকে এই সব অপরাধে দোষী সাবস্থ্য করে ইতিমধ্যে হাজি সেলিমকে এয়া হয়েছে এক বছরের কারাদন্ড। এ ছাড়াও নৌবাহিনীর ঐ কর্মকর্তাকে মা’/রা’/র’/ মামলা এখন রয়েছে প্রক্রিয়াধীন রয়েছে। জানা গেছে ঐ ঘটনার পর অফিসারের স্ত্রী, স্থানীয় জনতা ও পাশে ডিউটিরত ধানমন্ডি থানার ট্রাফিক পুলিশ কর্মকর্তার সহায়তায় অফিসারকে উদ্ধার করে আনোয়ার খান মর্ডান হাসপাতালে নিয়ে যান চিকিৎসার জন্যে।

আরো পড়ুন

অবশেষে জানা গেল কেন মৃত তরুণীদের ভোগের বস্তু বানাতেন সেই মুন্না

23 November, 2020 | Hits:680

সারা দেশে একটি ঘটনা বেশ আলোড়ন সৃষ্টি করেছে। আর এই ঘটনাটি প্রকাশ হবার পর থেকেই মানুষে মধ্য সৃষ্টি হয়েছে একটি আতঙ্ক। না...

যেদিন শুনলাম সাকিব পূজা উদ্বোধন করতে যাবে, আনন্দে বুকটা ভরে উঠেছিল:বিচারপতি মানিক

23 November, 2020 | Hits:632

সাকিব আল হাসান, বাংলাদেশের সব থেকে জনপ্রিয় একটি নাম। দেশের সব থেকে বড় ক্রিকেটার তিনি। সব সময়ই থাকেন দেশের আলোচনায়। তবে স...

জানা গেল কি রোগে প্রাণ হারালেন গোলাম সারোয়ার সাঈদী

21 November, 2020 | Hits:569

অবশেষে না ফেরার দেশে চলে গেলেন দেশের আলোচিত বক্তা এবং কোরআনের খাদেম জনাব গোলাম সারোয়ার সাঈদী। দীর্ঘদিন ধরেই বাংলাদেশ সহ ...

মেয়ের গোপন ভিডিও রেকর্ড করতেন মা, ভিডিও প্রতি টাকা দিতেন জামাই

23 November, 2020 | Hits:545

প্রতিটি মানুষের জীবনে এমন এমন কিছু ঘটনা ঘটে থাকে যা মানুষকে করে তোলে অবাক। বর্তমান পৃথিবীতে সম্পর্কগুলোও কেমন যেন হয়ে যা...

গ্রেফতার গোল্ডেন মনির, এবার মুখ খুললেন তার ছেলে

21 November, 2020 | Hits:522

দেশের টক অব দ্য টাউন হিসেবে পরিনীত হয়ে গেছেন গোল্ডেন মনির। হাজার কোটি টাকার মালিক এই গোল্ডেন মনিরকে নিয়ে এখন সারা দেশে শ...

সারোয়ার সাঈদীর জানাজায় ইতিহাস সৃষ্টিকারী লাখো মানুষের ঢল

21 November, 2020 | Hits:470

করোনায় প্রাণ হারিয়ে সবাইকে কাদিঁয়ে চলে গেলেন জনপ্রিয় ইসলামিক বক্তা সরোয়ার সাঈদী। দীর্ঘদিন ধরে তিনি বাংলাদেশ সহ বিশ্বের ব...